,

সর্বশেষ :
রাজবাড়ীতে ডিবির অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বসন্তপুর ইউনিয়নে বৃক্ষরোপণ ভূমি সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন এসিল্যান্ড আরিফ অ্যাড. এম.এ. খালেকের স্মরণে রাজবাড়ী জেলা ইমাম কমিটির আলোচনা ও দোয়া মাহফিল পুলিশ ইন্সপেক্টর শহীদুলের সঠিক চার্জশিটে এগিয়ে যায় নারী চিকিৎসক ধর্ষণের ন্যায় বিচার রাজবাড়ীতে নারী চিকিৎসককে দলবদ্ধ ধর্ষণ : ৩ জনের মৃত্যুদণ্ড রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড. এম.এ খালেকের দাফন সম্পন্ন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড. এম.এ. খালেক রাজবাড়ীতে জমির নামজারি করার আশ্বাস দিয়ে টাকা আদায়, অবশেষে জরিমানা রাজবাড়ীতে ৭ লাখ টাকার হেরোইনসহ ৪ মাদক ব্যবসায়ী আটক

রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড. এম.এ খালেকের দাফন সম্পন্ন

News

রাজবাড়ী : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও জেলা বার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ খালেকের (৬৪) দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (৩০ আগস্ট) বিকেল ৩ টায় অ্যাডভোকেট এম.এ খালেকের নিজ বাড়ি সদর উপজেলার লক্ষীকোল গ্রামে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে রোববার (২৯ আগস্ট) রাত আনুমানিক ১০টা ৪০মিনিটে রাজধানী ঢাকার (বিআইএইচএসএইচ) বাংলাদেশ ইন্সটিটিউট অফ হেলথ্ সাইন্সেস জেনারেল হসপিটালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন অ্যাডভোকেট এম.এ খালেক। রাত ৩টায় ওই হাসপাতালের সামনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ওই নামাজে জানাজায় রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ ও সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আসলাম মিয়াসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

জানাজা শেষে পরিবারের সদস্যরা শীতাতপ নিয়ন্ত্রিত লাশবাহী ফ্রিজিং গাড়িতে করে তার মরদেহ নিয়ে রাজবাড়ীর উদ্দেশ্যে রওনা হন। রোববার (৩০ আগস্ট) সকাল ৮টায় তার মরদেহটি লক্ষীকোল গ্রামের নিজ বাড়িতে পৌঁছালে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। অ্যাডভোকেট এম.এ খালেকের এলাকাবাসী ও আত্মীয় স্বজনসহ রাজনৈতিক সহচররা তাকে শেষবারের মতো দেখতে এসে কান্নায় ভেঙে পড়েন।

দুপুর সাড়ে ১২ টায় অ্যাডভোকেট এম.এ খালেকের মরদেহ নেওয়া হয় রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ে। সেখানে দলীয় নেতাকর্মীরা তার মরদেহে ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে অ্যাডভোকেট এম.এ খালেকের স্মৃতিচারণ করেন তার দীর্ঘদিনের রাজনৈতিক সহচর জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু, সদস্য সচিব মঞ্জুরুল আলম দুলাল, সাবেক সহ-সভাপতি আফছার আলী সরদার, সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী আহসান হাবিব, একেএম সিরাজুল আলম চৌধুরী ও রইচ উদ্দিন ডিউক। 

এরপর দুপুর দেড়টায় তার মরদেহ নেওয়া হয় তার দীর্ঘদিনের কর্মস্থল জেলা বার অ্যাসোসিয়েশনে। সেখানে সহকর্মীরা তার মরদেহে ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর অ্যাডভোকেট এম.এ খালেকের মরদেহ নিয়ে যাওয়া হয় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ঈদগাহ ময়দানে। সেখানে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান উপজেলা ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল। এরপর ওই মাঠে তার  দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাজায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন ও অ্যাডভোকেট এম.এ খালেকের পরিবারের সদস্যরাসহ বিভিন্ন শ্রেণীপেশার সহস্রাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।

পরে বিকেল ৩ টায় অ্যাডভোকেট এম.এ খালেকের মরদেহ তার নিজ বাড়ি সদর উপজেলার লক্ষীকোল গ্রামে নিয়ে সেখানে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

অ্যাডভোকেট এম.এ খালেকের বড় ছেলে এম.এ. খালেদ পাভেল বলেন, ‘আমার বাবা করোনার উপসর্গ নিয়ে গত ১৩ই আগস্ট রাজবাড়ী সদর হাসপাতালে নমুনা পরীক্ষা করাতে দেন। গত ১৬ই আগস্ট তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। নমুনা দেয়ার দিন থেকেই তিনি হালকা কাঁশি ও জ্বর নিয়ে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছিলেন। গত ১৮ই আগস্ট দিনগত রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন গত ১৯শে আগস্ট সকালে তাকে রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ আগস্ট সন্ধ্যার দিকে তার অবস্থার মারাত্মক অবনতি ঘটলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত ১০টা ৪০মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।’

বাবার আত্মার মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন এম.এ খালেদ পাভেল।

Comments

comments

     এ জাতীয় আরো খবর