,

রাজবাড়ীর সন্তান সৌরভ হাসানের গল্পগ্রন্থ-‌’হলদে পাখির গান’।

News

অমর একুশে গ্রন্থমেলা ২০২১ উপলক্ষে বিসর্গ প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে রাজবাড়ীর সন্তান সৌরভ হাসানের গল্পগ্রন্থ-‌’হলদে পাখির গান’।
‌সৌরভ হাসান এর বসবাস রাজবাড়ী জেলার আলাদিপুর এ। দুই ভাইবোন এর মধ্যে তিনি ছোট। তার বাবা মো. মোজাম্মেল হক একজন ব্যাবসায়ী, তিনি দীর্ঘদিন ধরে রাজবাড়ীর প্রয়াত আইনজীবী মরহুম এডভোকেট এম. এ. খালেক সাহেবের সাথে যুক্ত ছিলেন। ছেলের এমন প্রতিভার জন্য তিনি অনেক খুশি।

সৌরভ হাসান রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এস. এস. সি এবং রাজবাড়ী সরকারি কলেজ থেকে এইচ.এস. সি পাশ করেন। তিনি বর্তমানে ঢাকাতে ‘গ্রিন ইউনিভার্সিটিতে’ আইন বিভাগের পড়াশোনা করছেন। সৌরভ হাসান এর ছোট বেলা থেকেই পড়াশুনার পাশাপাশি লেখালেখির শখ ছিল। সেই আগ্রহ থেকেই তার ’‌হলদে পাখির গান’ এর প্রকাশ।

‌’‌হলদে পাখির গান’ গল্পগ্রন্থটির প্রতিটি গল্পের মধ্যেই আলাদা একটা গল্প রয়েছে। সেই ‘আলাদা’ গল্পটা লেখক অতি সন্তর্পণে এড়িয়ে গিয়েছেন। গল্পগুলো পড়ার পর পাঠকের মনে কিছু ভাবনা জন্ম নিলেও নিতে পারে। পাঠক মনে করতে পারেন, গল্পটা সম্ভবত তারই। কিংবা তার খুব পরিচিত কারও প্রতিনিধিত্ব করছে গল্পের চরিত্র। হলদে পাখির গান পড়ে আপনার জীবন বদলে যাবে- এমন কোনো গ্যারান্টি লেখক দিতে পারেননি। তিনি বড়জোড় এতটুকু বলতে পারেন, বইয়ের গল্পগুলো পাঠ করার পর পাঠকের চিন্তায় নতুন কিছু যোগ হতে পারে।
‘হলদে পাখির গান’ গল্পগ্রন্থটি রাজবাড়ীর শামীম লাইব্রেরি এর পাশাপাশি অনলাইন প্লাটফর্ম রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে।
সৌরভ হাসান বলেন পাঠকের ভালোবাসা ই আমার সামনে এগিয়ে যাবার অনুপ্রেরণা।

সৌরভ হাসান Official Facebook Page : https://www.facebook.com/souravhasan01/

Comments

comments

     এ জাতীয় আরো খবর