,

রাজবাড়ী জেলা বারের আইনজীবী সুদীপ্ত গুহের স্থগিত হওয়া ‌’সদস্যপদ পুনর্বহাল’

News

রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালতের এক পেশকারের দায়েরকৃত একটি মামলার ঘটনায় আইনজীবী সুদীপ্ত গুহ আশীষের ‘সদস্যপদ স্থগিত’ করে জেলা বার এসোসিয়েশন।

পদ স্থগিত হওয়ার সাড়ে ৭ মাস পর গত ১৫ই জুন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সভায় সুদীপ্ত গুহ আশীষের ‘সদস্যপদ পুনর্বহাল’ করা হয়।

জেলা বার এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত ওই সাধারণ সভায় জেলা বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট স্বপন কুমার সোম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনিছুর রহমান, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান মো. জহুরুল হক, অ্যাডভোকেট তসলিম আহমেদ তপনসহ জেলা বার এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ এবং অন্যান্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট সুদীপ্ত গুহ আশীষ বলেন, রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালতের পেশকার আব্দুল ওয়াদুদ খান বাদী হয়ে ২০২০ সালের ৩০শে অক্টোবর আমার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আমার দুই সহকারী লক্ষণ রায় ও মাসুদুর রহমানকেও আসামি করা হয়। মূলত আমাদেরকে হয়রানি করার জন্য মিথ্যা এই মামলাটি দায়ের করা হয়। এই মামলার ঘটনায় ২০২০ সালের ৪ঠা নভেম্বর জেলা বার এসোসিয়েশনের গঠণতন্ত্র বহির্ভূতভাবে আমার বিরুদ্ধে দায়েরকৃত মামলা বিচার হবার পূর্বেই এবং আমি দোষী সাব্যস্ত হবার পূর্বেই আমাকে দোষী আখ্যায়িত করে আমার অনুপস্থিতিতে আমার বার এসোসিয়েশনের ‘সদস্যপদ স্থগিত’ করা হয়। আমার সদস্যপদ পুনর্বহালের জন্য গত ২৩শে মে আমি জেলা বার এসোসিয়েশনের সভাপতির কাছে লিখিত আবেদন করি। গত ১৫ই জুন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সভায় আমার ‘সদস্যপদ পুনর্বহাল’ করা হয়।

এ বিষয়ে জেলা বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট স্বপন কুমার সোম বলেন, গত ১৫ই জুন জেলা বার এসোসিয়েশনের সাধারণ সভায় অধিকাংশ আইনজীবীর সম্মতিক্রমে অ্যাডভোকেট সুদীপ্ত গুহ আশীষের ‘সদস্যপদ পুনর্বহাল’ করা হয়। এখন থেকে অ্যাডভোকেট সুদীপ্ত গুহ আশীষ পুনরায় বার এসোসিয়েশনে প্র্যাকটিস করতে পারবেন। 

উল্লেখ্য, অ্যাডভোকেট সুদীপ্ত গুহ আশীষ ২০০৯ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে আইনজীবী হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে সুনামের সাথে আইন পেশা পরিচালনা করে আসছেন। তিনি রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের ১০ বারের নির্বাচিত সভাপতি প্রয়াত বিশিষ্ট আইনজীবী চিত্তরঞ্জন গুহ’র পুত্র। এছাড়া অ্যাডভোকেট সুদীপ্ত গুহ আশীষের বড় বোন অ্যাডভোকেট শ্রাবণী দত্ত জয়াও রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবী।

Comments

comments

     এ জাতীয় আরো খবর