,

সর্বশেষ :
বাংলাদেশ কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের উদ্যোগে করোনায় প্রাণ হারানো শিক্ষকের পরিবারকে আর্থিক সহায়তা এডঃ এম.এ খালেকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এডঃ এম এ খালেকের ১ম মৃত্যু বার্ষিকী আজ রাজবাড়ীতে কাজ শেষ না হতেই ৩৭৬ কোটি টাকার বাঁধে ভাঙন ফেসবুক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে ভিজিএফ-এর চাল বিতরণ রাজবাড়ীর বসন্তপুর ও আলীপুরে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ রাজবাড়ীর বসন্তপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ী জেলা বারের আইনজীবী সুদীপ্ত গুহের স্থগিত হওয়া ‌’সদস্যপদ পুনর্বহাল’ রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক হলেন রিয়ান

এডঃ এম.এ খালেকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল

News

রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, জেলা বার এ্যাসোসিয়েশনের সাবেক সম্পাদক ও জেলা সমবায় ব্যাংক লিঃ-এর সাবেক চেয়ারম্যান এডঃ এম.এ খালেকের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯  আগস্ট) বাদ আছর জেলা বিএনপির আয়োজনে শহরের আজাদী ময়দানস্থ দলীয় কার্যালয়ে এই স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির আহবায়ক এডঃ লিয়াকত আলীর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন- জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব এডঃ কামরুল আলম।

অন্যান্যের মধ্যে রাজবাড়ী জেলা বিএনপির সাবেক উপদেষ্টা মাহবুব চৌধুরী দুলাল, পাংশা উপজেলা বিএনপির সাবেক সভাপতি চাঁদ আলী খান, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক খোন্দকার নুরুল নেওয়াজ, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম কাশেম, রাজবাড়ী সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ আবুল হোসেন গাজী, প্রয়াত এডঃ এম.এ খালেকের ছোট ছেলে এম.এ তারেক পলিন, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা কৃষক দলের বর্তমান সাধারণ সম্পাদক সিরাজুল আলম চৌধুরী, পাংশা উপজেলা বিএনপির সাবেক আইন বিষযক সম্পাদক এডঃ মোক্তার কবির নান্নু, কালুখালী উপজেলা বিএনপির আহবাযক আইনুল হাবিব, কালুখালী উপজেলা বিএনপির সদস্য সচিব রাকিবুল হাসান রুমা, বালিয়াকান্দি উপজেলা বিএনপির সদস্য জিয়াউর রহমান জিয়া, রাজবাড়ী জেলা বিএনপির সদস্য জাফর আলী মিয়া, গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাবেক সহ-সভাপতি শহিদুল ইসলাম বাবলু, বিএনপি নেতা মোশারফ হোসেন মোশা, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শাহ মোঃ আলমগীর, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আক্কাছ আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, জেলা যুবদলের সদস্য সচিব আমিনুর রহমান ঝন্টু, রাজবাড়ী সদর উপজেলা যুবদল আহবায়ক ও পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ্ আল মামুন সম্রাট, জেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, জেলা বিএনপির সদস্য ইউছুপ কামাল, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মহব্বত হোসেন খোকন, জেলা বিএনপির সাবেক সহ প্রচার সম্পাদক খায়রুল ইসলাম খায়রু, রাজবাড়ী পৌর যুবদল নেতা শামসুল আলম খান রানা, জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি রাজু, গোয়ালন্দ উপজেলা যুবদলের সদস্য সচিব ছানোয়ার হোসেন ছানু, জেলা বিএনপির সাবেক সদস্য আহসান হাবিব শাহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক, জেলা যুবদলের সাবেক সহ সভাপতি আব্দুর রব, জেলা বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক খোন্দকার মাহফুজুর রহমান, সাবেক ছাত্রদল নেতা মশিউর রহমান বকুল, জেলা শ্রমিক দলের সাবেক সহ-সভাপতি শাহ মোঃ ফারক ও জেলা যুবদল সাবেক সহ-সভাপতি নজরুল ইসলাম বক্তব্য দেন।

এসময় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বক্তারা এডঃ এম এ খালেকের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বলেন, ‘রাজবাড়ী জেলা বিএনপির প্রতিষ্ঠাতা ছিলেন এডঃ এম.এ খালেক। জেলা বিএনপি তার অবদানের কথা কখনো ভুলবে না। এডঃ এম.এ খালেক অনেক উঁচু মানের একজন রাজনৈতিক নেতা হয়েও অতি সাধারণ জীবনযাপন করতেন। সাধারণ মানুষের সঙ্গে সহজেই মিশে যাওয়ার মতো গুন তার ছিলো। এজন্য সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ তাকে অন্তর থেকে ভালোবাসতেন ও শ্রদ্ধা করতেন।’

এডঃ এম.এ খালেকের বড় ছেলে এম.এ. খালেদ পাভেল বলেন, ‘আমার বাবা আজীবন মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। মানুষের বিপদে-আপদে তিনি সবসময় নিঃস্বার্থভাবে পাশে থেকেছেন এবং আমাকে ও আমার ছোটভাই এম.এ. তারেক পলিনকে সেই শিক্ষাই সবসময় দিয়ে গেছেন।’ 

এম.এ খালেদ পাভেল আরো বলেন, ‘আমার বাবা রাজবাড়ী জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। রাজবাড়ী জেলা বিএনপিকে তিলে তিলে তিনি প্রতিষ্ঠিত করেছিলেন। সেই সাথে একজন আইনজীবী হিসেবে তিনি সবসময় সাধারণ মানুষ থেকে শুরু করে সকল শ্রেণীপেশার মানুষকে  আইনী সহায়তা দিয়েছেন। সুখে দুঃখে সকলের পাশে থাকার চেষ্টা করেছেন আজীবন। এ কারণে রাজবাড়ীর মানুষ তাকে সবসময় দোয়া ও ভালবাসায় স্মরণ করে। আজ আমার বাবার প্রথম মৃত্যু বার্ষিকীতে সকলে আমার বাবার জন্য দোয়া করবেন মহান আল্লাহ্ রাব্বুল আলামীন যেন তাকে জান্নাতুল ফেরদাউস নসীব করেন। তিনি চলার পথে আপনাদের কারো কাছে অপরাধ করা থাকলে সবাই ক্ষমা করে দেবেন।’ 

স্মরণ সভায় সঞ্চালনা করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল করিম পিন্টু ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং এডঃ এম.এ খালেকের বড় ছেলে এম.এ খালেদ পাভেল।

স্মরণ সভা শেষে দোয়া মাহফিলে এডঃ এম.এ খালেকের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ভাজনচালা মাদরাসার শিক্ষক মুফতি মোঃ আলাউদ্দিন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর